আইন প্রয়োগকারী সংস্থাগুলির জন্য নির্দেশিকা

By Koo App

ভারতীয় আইন প্রয়োগকারী সংস্থার তথ্যের জন্য অনুরোধ

এই নির্দেশিকাগুলি ভারতীয় পুলিশ, নিরাপত্তা এবং অন্যান্য সরকারী সংস্থাগুলির (আইন প্রয়োগকারী সংস্থাগুলি) থেকে তথ্যের জন্য অনুরোধগুলি পরিচালনা করার জন্য Koo-এর প্রক্রিয়া নির্ধারণ করে৷ এই নির্দেশিকাগুলি তথ্য প্রযুক্তি (ইন্টারমিডিয়ারি গাইডলাইনস এবং ডিজিটাল মিডিয়া এথিক্স কোড) রুলস, 2021 (এর পরে "মধ্যস্থতা নির্দেশিকা, 2021") এর সাথে সঙ্গতিপূর্ণ।

মধ্যস্থতাকারী নির্দেশিকা, 2021 অনুসারে, ব্যক্তি বা বেসরকারি সংস্থাগুলিকে প্রতিকারের জন্য কো-র বাসিন্দা অভিযোগ অফিসারকে redressal@kooapp.com-এ লিখতে হবে৷

ভারতে আইনি প্রক্রিয়ার প্রয়োজনীয়তা

তথ্যের জন্য যেকোনো অনুরোধ শুধুমাত্র আমাদের পরিষেবার শর্তাবলী অনুযায়ী করা হবে এবং শুধুমাত্র মধ্যস্থতাকারী নির্দেশিকা, 2021-এ প্রদত্ত পরিমাণ পর্যন্ত করা হবে।

এই ধরনের অনুরোধগুলি প্রাপ্তির 24 ঘন্টার মধ্যে নোডাল অফিসার দ্বারা স্বীকার করা হবে এবং Koo-এর দখলে থাকা কোনও তথ্য 72 ঘন্টার মধ্যে প্রদান করা হবে৷

আদালতের আদেশ বা সরকার বা এর অনুমোদিত সংস্থার কাছ থেকে বিজ্ঞপ্তি দ্বারা প্রাপ্ত যেকোন ব্লকিং আদেশ 36 ঘন্টার মধ্যে সমাধান করা হবে।

ভারতীয় আইন প্রয়োগকারী কর্তৃপক্ষকে নিম্নলিখিত যেকোন পদ্ধতিতে তথ্যের জন্য অনুরোধ পাঠাতে অনুরোধ করা হচ্ছে –

ইমেইল
  • সমস্ত ভারতীয় আইন প্রয়োগকারী সংস্থাগুলিকে nodal.officer@kooapp.com-এ তথ্যের জন্য অনুরোধ পাঠাতে অনুরোধ করা হচ্ছে৷ অন্য কোনো ইমেল ঠিকানা ব্যবহার অনুরোধের প্রতিক্রিয়া বিলম্ব হতে পারে.
  • অবশ্যই ভারত সরকারের ইস্যু করা ইমেল আইডি থেকে এবং ভারত সরকারের ডোমেন নাম অর্থাৎ, gov.in/.nic.in/<state>.gov.in থেকে অনুরোধ পাঠাতে হবে। যদি একটি ভিন্ন ইমেল আইডি থেকে একটি ইমেল প্রাপ্ত হয়, Koo অনুরোধের উত্স প্রমাণীকরণের অধিকার সংরক্ষণ করে, যার ফলে প্রতিক্রিয়াগুলি বিলম্বিত হতে পারে।
একটি অনুরোধের জন্য বিন্যাস
জরুরী অনুরোধ

মধ্যস্থতাকারী নির্দেশিকা, 2021 অনুসারে, অ্যাকাউন্টগুলির সাথে সম্পর্কিত ব্লক করার আদেশের 24 ঘন্টার পরে অবিলম্বে সম্মতি বা সম্মতি হবে:

  • কন্টেন্ট পোস্ট করা যা একজন ব্যক্তির ব্যক্তিগত এলাকাকে প্রকাশ করে
  • একজন ব্যক্তিকে সম্পূর্ণ বা আংশিক নগ্নতায় দেখায়
  • অথবা কোনো ব্যক্তিকে কোনো যৌন ক্রিয়া বা আচরণে দেখায় বা চিত্রিত করে
  • অথবা একটি ইলেকট্রনিক আকারে ছদ্মবেশের প্রকৃতিতে রয়েছে, কৃত্রিমভাবে মর্ফ করা ছবি সহ; অথবা
  • শিশু নির্যাতন
বিদেশী আইন প্রয়োগকারী কর্তৃপক্ষের তথ্যের জন্য অনুরোধ

বিদেশী আইন প্রয়োগকারী সংস্থাগুলিকে অবশ্যই nodal.officer@kooapp.com লেখার পাশাপাশি তাদের স্বদেশ এবং ভারত সরকারের মধ্যে যেকোনো আন্তঃসরকারি ব্যবস্থা অনুসারে অনুরোধ পাঠাতে হবে।

ডেটা ধরে রাখার নীতি

মধ্যস্থতাকারী নির্দেশিকা অনুসারে, 2021 অ্যাকাউন্ট এবং বিষয়বস্তু সম্পর্কিত সমস্ত ডেটা 180 দিনের জন্য সংরক্ষণ করা হয়। 180 দিনের বেশি সময় ধরে ডেটা সংরক্ষণের জন্য যেকোনো অনুরোধ আদালত বা আইনত অনুমোদিত সরকারি সংস্থাগুলি দ্বারা জারি করা উচিত।

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *