সোশ্যাল মিডিয়া চার্টার

By Koo App

একটি মডেল সোশ্যাল মিডিয়া মধ্যস্থতাকারীর জন্য কু এর চার্টার

কু হল ভারতীয়দের তাদের মাতৃভাষায় নিজেদের প্রকাশ করার জন্য একটি মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম। Koo হল একটি অন্তর্ভুক্তিমূলক এবং উন্মুক্ত প্ল্যাটফর্ম যেখানে জীবনের সকল স্তরের মানুষ, সম্প্রদায় এবং ক্ষমতার মানুষ স্বাধীনভাবে নিজেদের প্রকাশ করতে পারে।

সোশ্যাল মিডিয়া একজন ব্যক্তির ব্যক্তিগত জীবনের সবচেয়ে প্রকাশ্য অংশ। এর জন্য সোশ্যাল মিডিয়া মধ্যস্থতাকারীদের তাদের প্ল্যাটফর্ম অ্যাক্সেসযোগ্য এবং নিরাপদ করার জন্য কাজ করতে হবে। সোশ্যাল মিডিয়া মধ্যস্থতাকারীদের অবশ্যই নির্দেশিকা এবং নীতি নির্ধারণ করতে হবে যা শুধুমাত্র তাদের ব্যবহারকারীদের বাক স্বাধীনতাই নয়, তাদের মর্যাদাও রক্ষা করবে। এটি করার সময়, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিকে অবশ্যই নিরপেক্ষ হয়ে প্রকৃত অর্থে মধ্যস্থতাকারী হিসাবে কাজ করতে হবে।

Koo একটি গুরুত্বপূর্ণ সামাজিক মিডিয়া মধ্যস্থতাকারী হওয়ার সাথে যে দায়িত্ব আসে তা বোঝে এবং একটি মডেল সোশ্যাল মিডিয়া মধ্যস্থতাকারীর জন্য একটি চার্টার তৈরি করেছে৷ এই চার্টার এমন সময়ে সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মগুলির দ্বারা আচরণের জন্য একটি মান নির্ধারণ করে যখন জনসাধারণ এবং নীতি-নির্ধারকরা সামাজিক মিডিয়া নেটওয়ার্কগুলি পরিচালনা করার জন্য উদ্ভাবনী উপায় খুঁজে বের করার চেষ্টা করছেন।

অনুচ্ছেদ 1: সম্প্রদায় এবং বিষয়বস্তু 

একটি উল্লেখযোগ্য সোশ্যাল মিডিয়া সত্তা হিসাবে, Koo আঞ্চলিক ভাষা এবং স্থানীয় থিমগুলির আশেপাশে নির্মাতা এবং ব্যবহারকারীদের সম্প্রদায়গুলিকে কিউরেট করবে যা অর্থবহ, সমৃদ্ধ মিথস্ক্রিয়া যা দৈনন্দিন জীবনে গুরুত্বপূর্ণ।

অনুচ্ছেদ 2: সম্প্রদায়ের মধ্যে বিশিষ্টতার স্বীকৃতি

সম্প্রদায়গুলি তাদের বিশিষ্ট অংশগ্রহণকারীদের আচরণ অনুকরণ করে উন্নতি লাভ করে। কু একটি সমাজে নেতৃস্থানীয় ব্যক্তিত্বদের মূল্য স্বীকার করে এবং তাদের বিশিষ্ট মর্যাদার মাধ্যমে স্বীকৃতি দেয়। খ্যাতি হল প্রভাব, মর্যাদা, কৃতিত্ব, ক্ষমতা বা পেশাগত মর্যাদার স্বীকৃতি এবং স্বচ্ছ, পূর্ব-নির্ধারিত মানদণ্ডের উপর ভিত্তি করে পুরস্কৃত করা হয় যা আঞ্চলিক নীতি এবং কৃতিত্বকে প্রতিফলিত করে।

ধারা 3: পরিচয়ের সত্যতা 

কু দৃঢ়ভাবে জড়িত থাকার সত্যতা সমর্থন করে। নাম প্রকাশ না করা অযৌক্তিক চ্যালেঞ্জ তৈরি করে যেমন সাইবার বুলিং, ভুল তথ্য এবং বিভ্রান্তি। Koo একটি উন্মুক্ত প্ল্যাটফর্ম এবং এটি তার ব্যবহারকারীদের প্রামাণিক ডিজিটাল পরিচয় তৈরি করতে এবং একটি দায়িত্বশীল ব্যবহারকারীর ভিত্তি তৈরি করতে সক্ষম করবে৷  

ধারা 4: নিরপেক্ষতা

Koo শুধুমাত্র একজন মধ্যস্থতাকারী হিসেবে কাজ করে এবং ব্যবহারকারীর বিষয়বস্তু প্রকাশ বা সম্পাদকীয় করবে না। ব্যবহারকারীদের অবশ্যই তাদের নিজস্ব ভাষায় এবং প্রযোজ্য আইন দ্বারা সংজ্ঞায়িত কাঠামোতে নিজেদের প্রকাশ করতে সক্ষম হতে হবে।

অনুচ্ছেদ 5: নীতি প্রয়োগ

একটি সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মের বিষয়বস্তু মূলত সমাজের প্রতিফলন। একজন নিরপেক্ষ মধ্যস্থতাকারী হিসেবে, Koo ব্যবহারকারীর তৈরি বিষয়বস্তু বা এর সংযমের উপর নিজস্ব বিধিনিষেধ আরোপ করবে না৷  কোন বিষয়বস্তু সংযম প্রযোজ্য আইন অনুযায়ী হবে. Koo এটা নিশ্চিত করার দিকেও কাজ করবে যে ব্যবহারকারীদের কাছে পর্যাপ্ত রিপোর্টিং এবং রেজোলিউশন পদ্ধতি রয়েছে এমন বিষয়বস্তু মোকাবেলা করার জন্য যা সমাজের প্রতিফলন নয় বা প্রযোজ্য আইনের সাথে সম্মত নয়৷ 

মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *